শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ছাতকে ঘাস কাটায় বাঁধা দেয়ায় শিক্ষকের উপর হামলা

ছাতকে ঘাস কাটায় বাঁধা দেয়ায় শিক্ষকের উপর হামলা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ সুনামগঞ্জের ছাতকের জাউয়াবাজারে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষকের উপর হামলার ঘটনায় বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বড়কাপন গ্রামে জাউয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক হরমুজ আলীর (৬৫) বাড়িতে এই হামলার ঘটনা ঘটেছে।

জানা যায়, শিক্ষক হরমুজ আলি উনার বাড়ির জমিতে সখের বসে ঘাস লাগিয়েছিলেন। একই গ্রামের দক্ষিণ বড়কাপনের খোয়াজ আলীর পুত্র গোলাপ মিয়া তার ছাগলের খামারের জন্য সেই ঘাঁস জোরপূর্বক কেটে নেয়ায় বাঁধা প্রদান করলে এ হামলার ঘটনা ঘটে।

একপর্যায়ে তার ভাই হোসাইন মিয়া, ওয়াব আলির পুত্র লায়েক ও তাদের পিতাসহ অতর্কিত হামলা চালায়। ফলে গুরুতর আহত অবস্থায় শিক্ষক হরমুজ আলীকে স্থানীয় কৈতক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, শিক্ষকের উপর হামলার প্রতিবাদে প্রাক্তন শিক্ষার্থীরা জাউয়াবাজারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। জাউয়া বাজার ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক নাজমুল হকের সঞ্চালনায় অবসরপ্রাপ্ত প্রাধান শিক্ষকের উপর হামলায় জড়িতদের অনিতবিলম্বে গ্রেফতারের জোর দাবী জানান বক্তারা । তা না হলে কঠোর কর্মসূচিতে যাওয়ার আল্টিমেটাম দেন তারা।

হরমুজ আলীর পূত্র ফয়সল আহমদন জানান, তার বাবা অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। অবসর নেয়ার পর থেকে গাছ গাছালিসহ সৌন্দর্য্য বর্ধনের জন্য বাড়িতে বিভিন্ন কাজ করে অবসর সময় কাটান তিনি।

কিন্তু বৃস্পতিবার তিনি বাড়িতে না থাকায় গোলাপ মিয়া ও হোসাইন মিয়া জোরপূর্বক বাড়িত ঘাস কেটে নেয়ায় বাঁধাপ্রাপ্ত হলে দলবল নিয়ে হামলা চালায়। বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। হামলাকারীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহন করে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

জাউয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বর্তমান প্রধান মিছবাহুজ্জান শিলু জানান, ‘তিনি আমাদের সবার শিক্ষা গুরু। তার হাতে গড়া ছেলেমেয়েরা আজ দেশের উচ্চপর্যায়ে কর্মরত আছে। এই শিক্ষাগুরুর উপর এমন হামলায় আমরা তীব্র প্রতিবাদ জানাই। আমরা আশা করবো প্রশাসন যেন হামলাকারীদের আইনের আওতায় নিয়ে এসে বিচারের মুখোমুখি করো।’

এ ব্যাপরে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন উদ্দিন জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। আমাদের অভিযান অব্যাহত আছে। তবে লিখিত কোনো অভিযোগ পেলে অভিযুক্তদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

মানবন্ধন ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, পাইগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল মুকিত, রেজা মিয়া তালুকদার, গনিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন, জাউয়াবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আছাদুর রহমান, সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাহমদ আলী, হিরক মিয়া তালুকদার, লায়েক আহমদ, কবির আহমদ প্রমুখ।

সুত্রঃ সিলেটভিউ২৪ ডটকম

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com